প্রেস বিজ্ঞপ্তি: পূর্ব শত্রুতার জের ধরে বিবাদীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা এবং বিভিন্ন অভিযোগ তুলে নেওয়ার জন্য জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দিপুকে অব্যাহত হুমকী দিয়ে যাচ্ছে নারায়ণগঞ্জের একটি চিহ্নিত চাঁদাবাজ ও প্রতারক চক্র। যার ফলশ্রুতিতে জান মালের নিরাপত্তায় নারায়ণগঞ্জ বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আদালত, নারায়ণগঞ্জে ১২ জনকে আসামী করে একটি পিটিশন মামলা দায়ের করেছেন। মামলা নং-১৮৯/২৪। মামলাটি শুনানীর জন্য ধার্য তারিখ রয়েছে ৭ এপ্রিল মঙ্গলবার। এছাড়াও প্রতারক চক্রের বিরুদ্ধে পুলিশ সুপার কার্যালয়ের আরেকটি লিখিত অভিযোগ নারায়ণগঞ্জ সদর ‘ক’ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তদন্ত করছে। যার স্মারক নং-১২০১।
লিখিত অভিযোগে জানা যায়, জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের নারায়ণগঞ্জ জেলার সভাপতি পরিচয়দানকারী চাঁদাবাজ ভেজাইল্যা সুলতান মাহমুদ (৫৩), কামাল প্রধান (৪৪), আলমগীর প্রধান (৪২), রাজু আহাম্মেদ (৪০), মোঃ সালেমান, অন্তরা ইসলাম নিপা (৩৬), রূপালী আক্তার (৩০), জলি বেগম (৩৫), রুহুল আমিন (৪৫), মোঃ জসিম উদ্দিন (৪৪), হাফিজ প্রধান (১৮), সুমাইয়া (২১) সহ আরো ৪/৫ জন অজ্ঞাত নামা ব্যক্তিরা খন্দকার মাসুদুর রহমান দিপুর কাছ থেকে অনৈতিক ভাবে চাঁদা আদায়ের জন্য বিভিন্ন ভাবে হয়রানী ও জীবননাশের হুমকী-ধামকী দিয়ে আসছে। উক্ত ১নং ও ২নং বিবাদী সোনারগাঁ থানায় রাষ্ট্রবিরোধী নাশকতা মামলার এজাহারভুক্ত আসামী। এছাড়াও নারায়ণগঞ্জ সদর, সিদ্ধিরগঞ্জ ও বন্দর থানায়সহ নারায়ণগঞ্জ আদালতে বিভিন্ন অপরাধের অনেকগুলো মামলা রয়েছে। গত ০৫ এপ্রিল আনুমানিক সন্ধ্যা সাড়ে ৭টায় চাষাড়ার মোড়ে ১-৫নং ও ৯ এবং ১০নং আসামীগণ খন্দকার মাসুদুর রহমান দিপুকে হত্যার উদ্দেশ্যে মারধর করার চেষ্টা করে এবং বলে তুই অনেক টাকা পয়সার মালিক হয়ে গেছিস এখন থেকে আমাদের প্রতি মাসে ৫০ হাজার টাকা করে চাঁদা দিতে হবে। তা না হলে তর অফিসসহ সকল ব্যবসা বাণিজ্য বন্ধ করে দিব। আর যদি কোন কারণে এই বিষয়ে পূর্বের মতো থানা পুলিশ করিস তাহলে আমাদের পরিবারের মহিলাদের দিয়ে তর বিরুদ্ধে একের পর এক মামলা মোকদ্দমা দিয়ে তোকে জেলের ভাত খাওয়াবো তখন তুই আর জেল থেকে বের হতে পারবি না। ৬-৮নং বিবাদীরাও বিভিন্ন মাধ্যম দিয়ে আমাকে ভয়ভীতি প্রদর্শন করছে। এছাড়াও কামাল প্রধানের পরিচালিত ভুয়া আইডি দৈনিক আজকের নীলকণ্ঠ সাংবাদিক ইলিয়াস খাঁন, সাংবাদিক বাদল ভূইয়া, দৈনিক ছায়াবানী ফেক ফেসবুক আইডি থেকে এবং অবৈধ ভাবে প্রচারিত সুলতান মাহমুদের সম্পাদনায় প্রচারিত সময়ের চিন্তা ডটকম অনলাইনে ও সাপ্তাহিক দপ্তর বার্তা নামে অবৈধ পত্রিকায় ৭নং বিবাদী রুহুল আমিন আমার ছবি দিয়ে মিথ্যা বানোয়াট ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে। উভয় বিবাদী সুলতান মাহমুদ ও কামাল প্রধানসহ অন্যান্য বিবাদীদের ফেসবুক আইডিসহ ফেক আইডি থেকে অপপ্রচারের কারণে খন্দকার মাসুদুর রহমান দিপুকে সামাজিক ভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে এবং ক্ষয়ক্ষতির আশংকা করছে ভুক্তভোগী সাংবাদিক। বর্তমানে অপরাধীদের কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। উক্ত বিবাদীরা টাউট, বাটপার, প্রতারকচক্রের সদস্য এবং মামলাবাজ। বিবাদীরা বিভিন্ন সময় কখনও সাংবাদিক, কখনও ম্যাজিস্ট্রেট আবার কখনও বড় অফিসের বস পরিচয়ে ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের নাম দিয়ে অসামাজিক কার্যকলাপ সহ বিভিন্ন অপকর্ম করে বেড়াচ্ছে।
উল্লেখ্য যে, ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের চাঁদাবাজ ও অপপ্রচারকারী কামাল প্রধান ও সুলতান মাহমুদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক বরাবর গত বছরের ১৩ এপ্রিল একটি লিখিত আবেদন করলে নারায়ণগঞ্জ পুলিশ সুপারকে পত্রের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশনা প্রদান করেন সিনিয়র সহকারী কমিশনার। যার স্মারক নং-৪৫৪। পরবর্তীতে অভিযোগটি এসপি অফিস থেকে নারায়ণগঞ্জ সদর সার্কেল ‘ক’ অঞ্চলকে দায়িত্ব দেওয়া হয়। তারপরও ওদের অপপ্রচার বন্ধ না হলে গত ৩০ এপ্রিল ২০২৩ নারায়ণগঞ্জ সদর থানায় সাইবার ক্রাইমে একটি সাধারণ ডায়েরী করেন দিপু। জিডি নং-১৪৩। প্রতারক কামালের বিরুদ্ধে মানহানী মামলাটির পরবর্তী শুনানী ও সাক্ষীর ধার্য তারিখ রয়েছে ১৫ মে। এই বিষয়ে অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে নারায়ণগঞ্জ প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগী।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *