শনি. সেপ্টে ২১, ২০২৪

কোটাবিরধী আন্দোলনের সুযোগে সহিংসতাকারি দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার!

নারায়ণগঞ্জে কোটাবিরোধী ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে নাশকতার ঘটনায় ২৯ জুলাই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ডের জিমখানা এলাকার শেখ মোহাম্মদ (বাবু) ও ২৬ জুলাই ১৭নং ওয়ার্ড পাইকপাড়া থেকে দিন ইসলাম (শ্রাবণ) নামের দুই ভুয়া সংবাদকর্মী কে গ্রেপ্তার করেছে নারায়ণগঞ্জ সদর মডেল থানার পুলিশ। গ্রেফতার হওয়া দুইজনের কাছেই পাওয়া যায় প্রেসকার্ড। শেখ মোহাম্মদ বাবু কাজে পাওয়া দৈনিক নগর সংবাদ নামে একটি অনলাইন নিউজের ভ্রামমান প্রতিনিধি র্কাড ও দিন ইসলাম ওরফে শ্রাবণের কাছে পাওয়া যায় সাপ্তাহিক আলোর তরী পত্রিকার প্রেসকার্ড।
গ্রেফতার হওয়া আসামিদের কাছে পাওয়া প্রেসকার্ডের বিষয়ে নিশ্চিত করতে পুলিশের একজন এস আই সাপ্তাহিক আলোর তরীর সম্পাদক মিকাইল ইসলাম রাজের মোবাইলে কল করলে সে সময় কলটি রিসিভ করেন নি আলোর তরীর সম্পাদক। নগর সংবাদের সম্পাদক কে কল করলে তিনি অশিকৃতি প্রধান করেন নগর সংবাদের প্রেসকার্ড ব্যবহার করা শেখ মোহাম্মদ বাবু নামের বিএনপির সন্ত্রাসীকে।

কোটা আন্দোলনে সাধারণ ছাত্র ছাত্রীদের ডাকা কর্মসূচি পালনের এক পর্যায়ে দেশের পরিস্থিতি অস্বাভাবিক করার লক্ষ্যে বিএনপি জামাতের নেতাকর্মীরা দেশ বিরোধী কর্মকান্ড করার লক্ষ্য নিয়ে অতন্ত সু কৌশলে মিশে যায় আন্দোলনকারী সাধারণ ছাত্র ছাত্রীদের মাঝে এবং সারা দেশে চালানো হয় রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও বিভিন্ন পর্যায়ের অফিস সহ বাকি রাখেন নি দেশের বিভিন্ন জেলার পুলিশের থানা ও পুলিশ বক্স।

সহিংসতায় রক্ষা পায় নি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ভবন, পাসপোর্ট অফিস, শীতল বাস ও আরও অনেক সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ভবনে অগ্নিকাণ্ড ও ডিআইটি মসজিদের সামনে থাকা বিভিন্ন ধরনের দোকানে হামলা ও ভাংচুর করে লুটপাট করার অপরাধে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ড থেকে ২৯ জুলাই নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশক্রমে একটি অভিযানিক দল জিমখানা এলাকা থেকে শেখ মোহাম্মদ বাবু এবং এর আগে ২৬ জুলাই ১৭নং ওয়ার্ড থেকে দিন ইসলাম ওরফে শ্রাবণ নামের দুই ভুয়া সংবাদকর্মী পরিচয় দানকারি বিএনপি ও জামাতের সন্ত্রাসীদের গ্রেফতার করে আদালতে প্রেরন করে ।

থানা পুলিশের সুত্র মতে দুই জন আটক হওয়া ভুয়া সাংবাদিক পরিচয়দান কারি দের কাছ থেকে তথ্য সংগ্রহ করার জন্য প্রত্যেক কের জন্য তিন দিন করে পুলিশ রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করে ।

সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জ সহ সারাদেশে কোটাবিরোধী আন্দোলন পরবর্তী প্রেক্ষাপটকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ জেলাজুড়ে প্রতিদিনই গ্রেপ্তার অভিযানে বন্দীদের সংখ্যা বাড়ছে। এরইমধ্যে নারায়ণগঞ্জের ৫টি থানায় নতুন করে দায়ের করা ৩০টি মামলায় ৬১১ জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। এভাবে প্রতিদিনই কারাবন্দির সংখ্যা বেড়েই চলেছে।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম-অপারেশন) চাইলাউ মারমা বলেন, নারায়ণগঞ্জে কোটাবিরোধী ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে নাশকতার ঘটনায় গত ১৮ জুলাই থেকে এখন পর্যন্ত ৫১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযান অব্যাহত রয়েছে। আন্দোলনের সুযোগে সহিংসতাকারি দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার!

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *