শনি. সেপ্টে ২১, ২০২৪

জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ গ্রেফতার

ফাইল ছবি

জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৩ আগস্ট) রাতে রাজধানীর বনানী থেকে তাকে গ্রেফতার করা হয়। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগ থেকে পাঠানো একটি খুদে বার্তায় এ তথ্য জানানো হয়। তবে কোন মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে, এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

পটুয়াখালী-২ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আ স ম ফিরোজ দশম জাতীয় সংসদে চিফ হুইপের দায়িত্ব পালন করেন।

শেখ হাসিনার সরকার পতনের পর বেশ কয়েকজন শীর্ষ রাজনীতিক গ্রেফতার হয়েছেন। এর মধ্যে নিউমার্কেট থানার হত্যা মামলায় ১৩ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে গ্রেফতার করে পুলিশ। 

পরদিন ১৪ আগস্ট পল্টন থানার হত্যা মামলায় ডেপুটি স্পিকার শামসুল হক, সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে গ্রেফতার করা হয়।

গত ১৯ আগস্ট রাতে রাজধানীর বারিধারা থেকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী দীপু মনি এবং সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী আরিফ খান জয়কে গ্রেফতার করে পুলিশ। এ ছাড়া ২০ আগস্ট রাতে বনশ্রী থেকে সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন এবং চট্টগ্রামের পাঁচলাইশ থানা এলাকা থেকে সাবেক এমপি আব্দুর রহমান বদিকে গ্রেফতার করা হয়।

এ ছাড়া ১৫ আগস্ট খিলক্ষেত থেকে সেনাবাহিনী থেকে সদ্য অব্যাহতি পাওয়া মেজর জেনারেল জিয়াউল আহসানকে গ্রেফতার করে পুলিশ। আর ২০ আগস্ট মধ্যরাতে নৌবাহিনী থেকে চাকরিচ্যুত চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েলকে গ্রেফতার করা হয়।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *