শনি. সেপ্টে ২১, ২০২৪

সচিবালয়ে ক্লিনিক ভবনে বৈদ্যুতিক বোর্ডে অগ্নিকাণ্ড

সংগৃহীত ছবি

সচিবালয় ক্লিনিক ভবনেন নিচ তলায় বিদ্যুতের মেইন ডিস্ট্রিবিউশন বোর্ডে (এমডিবি) আগুন লাগে। সচিবালয়ের ফায়ার সার্ভিসের কর্মীরা তাৎক্ষণিক এসে আগুন নিভিয়ে ফেলেন। এতে বিদ্যুতের তার পুড়ে যাওয়া ছাড়া অন্য কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেল সোয়া চারটার দিকে এ ঘটনা ঘটে।

সচিবালয়ে ৯ নম্বর ভবনটি ক্লিনিক ভবন হিসেবে পরিচিত। এ ভবনের নিচতলায় ক্লিনিক। তৃতীয় ও চতুর্থ তলায় তথ্য অধিদপ্তর (পিআইডি)। দ্বিতীয় ও পঞ্চম তলায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা বসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল চারটার পর ক্লিনিক ভবনের নিচ তলায় উত্তর পাশ থেকে ধোঁয়া উড়তে থাকে। সঙ্গে সঙ্গেই সচিবালয়ের ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে কয়েক মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা গাড়ি নিয়ে চলে আসেন। কিছুক্ষণের মধ্যেই তারা ফায়ার এস্টিংগুইশার ব্যবহার করে আগুন নিভিয়ে ফেলেন। 

সচিবালয় ফায়ার স্টেশনের ইনচার্জ রহিদুর রহমান মৃধা জাগো নিউজকে বলেন, ‘সাড়ে চারটার দিকে আমরা একটা মেসেজ পাই সচিবালায়ের ক্লিনিক ভবনের নিচতলায় আগুন লেগেছে। আমরা এসে দেখি নিচতলায় সিড়ি কোটায় আগুন। সিড়িকোটার বৈদ্যুতিক বোর্ডের পাশেই নারীদের নামাজ পড়ার জায়গা। সেটি বন্ধ ছিল। সেটির দরজা ভেঙে আমরা ভেতরে প্রবেশ করি।’

তিনি বলেন, ‘আমরা সাত থেকে আটটি ফায়ার এস্টিংগুইশার ব্যবহার করে আগুন নিভিয়ে ফেলি। বোর্ড এবং ক্যাবল পুড়ে যাওয়া ছাড়া অন্য কোনো ক্ষতি হয়নি। এখন এই ভবনে বিদ্যুৎ সরবরাহ পুরোপুরি বন্ধ রয়েছে। বিদ্যুৎ বিভাগের লোকজন যখন কাজ করে আমাদেরকে নিশ্চিত করবে যে সব কিছু ঠিক আছে। তখন আমরা বিদ্যুৎ সরবরাহের জন্য বলবো।’ 

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ড হতে পারে বলেও জানিয়েছেন ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *