শনি. সেপ্টে ২১, ২০২৪

নতুন মন্ত্রীদের শপথ সন্ধ্যায়, প্রস্তুত ১০ গাড়ি

নতুন সরকারের মন্ত্রিসভা সম্প্রসারণ হতে যাচ্ছে। শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় নতুন সদস্যরা বঙ্গভবনে শপথ নেবেন। আর নতুন মন্ত্রীদের জন্য ১০টি গাড়ি প্রস্তুত

শুক্রবার (১ মার্চ) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সামনের পার্কিং জোনে এসব গাড়ি রাখা হয়েছে৷ বিকেলে গাড়িগুলো নতুন মন্ত্রীদের বাসভবনে পাঠানো হবে। এই গাড়িতে চড়েই সন্ধ্যায় বঙ্গভবনে শপথ গ্রহণের জন্য যাবেন নতুন মন্ত্রীরা।

নতুন মন্ত্রিসভায় শপথ গ্রহণের জন্য ৭ জন আমন্ত্রণ পেয়েছেন বলে জানা গেছে। এরা হলেন: আব্দুল ওয়াদুদ (রাজশাহী ৫), শহীদুজ্জামান সরকার (নওগাঁ-২), নজরুল ইসলাম চৌধুরী (চট্টগ্রাম-১৪), শামসুন্নাহার চাঁপা (সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য-টাঙ্গাইল), ওয়াশিকা আয়েশা খান (সংরক্ষিত নারী আসন, চট্টগ্রাম), নাহিদ ইজহার খান (সংরক্ষিত নারী আসন) ও ডা. রোকেয়া সুলতানা (সংরক্ষিত নারী আসন, জয়পুরহাট)।
এর মধ্যে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী হিসেবে নজরুল ইসলাম, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান, শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন্নাহার চাঁপা এবং স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাক্তার রোকেয়া সুলতানা দায়িত্ব পাচ্ছেন। এরই মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাদের ফোন করে বিষয়টি জানানো হয়েছে।

এর আগে চলতি বছরের ১১ জানুয়ারি টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীসহ মোট ৩৭ জন সদস্য নিয়ে সরকার যাত্রা শুরু করে। নতুন ৭ জন যুক্ত হওয়ায় মন্ত্রিসভার আকার হবে ৪৪ সদস্যের।সুত্র:সময় টিভি

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *