শনি. সেপ্টে ২১, ২০২৪

গুজব ছড়াবেন না, ডিবি একটি আস্থার জায়গা: হারুন

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয়জন সমন্বয়কের কাছ থেকে জোর করে বিবৃতি আদায় করা হয়নি বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা শাখার প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। আজ সোমবার রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি কথা বলেন।

ডিএমপি ডিবিপ্রধান বলেন, যারা গুজবটি ছড়িয়েছেন, তাদের উদ্দেশে আমি বিনীত অনুরোধ করব, গুজব ছড়াবেন না। ডিবি একটি আস্থার জায়গা। এখানে কাউকে জোর করে রাখা হয় না। কারো প্রতি অন্যায়-অত্যাচার করা হয় না। জোর করে কোনো বিবৃতি নেওয়া হয়নি। আমি মনে করি তারা (সমন্বয়করা) রিয়েলাইজ করেছে, তারা আমাদের কাছে লিখিতভাবে বলেছে যে তাদের দাবি, পুরোটাই সরকার মেনে নিয়েছে। সে কারণে তারা তাদের আন্দোলন প্রত্যাহার করে নিয়েছে।

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয়জন সমন্বয়ক শিগগির বাসায় ফিরে যাবেন জানিয়েছে হারুন বলেন, আমরা তাদের (সমন্বয়করা) সঙ্গে কথা বলছি, তাদের পরিবারের সঙ্গে কথা বলছি। আমরা মনে করি, তারা শিগগিরই তাদের পরিবারের কাছে চলে যাবেন। আমরা তাদের সিকিউরিটির বিষয়টা দেখছি।

সমন্বয়কদের পরিবারের সদস্যরা ধন্যবাদ দিয়েছেন জানিয়ে তিনি বলেন, পরিবারের লোকজন গতকাল (রোববার) রাতেও সমন্বয়কদের দেখা করেছেন। আজও দেখা করেছেন। তারা (সমন্বয়করা) ভালো আছেন দেখে পরিবারের সদস্যরা সন্তুষ্টি প্রকাশ করেছেন, আমাদের জন্যবাদ জানিয়েছেন।

ডিএমপির গোয়েন্দা শাখার প্রধান বলেন, ডিবি কার্যালয় একটা আস্থার জায়গা। এখানে কারো প্রতি অন্যায় আচরণ বা হেনস্তা করা হয় না। ভবিষ্যতেও করা হবে না। মানুষ যখন কোনো বিপদে পড়ে আমাদের কাছে আসে বা আমরা নিয়ে আসি, আমরা মূলত তাদের সিকিউরিটির জন্যই কাজটা করে থাকি।

এর আগে রোববার (২৮ জুলাই) রাতে ঢাকা মহানগর গোয়েন্দা শাখার (ডিবি) হেফাজত থেকেই সব ধরনের কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন ছয় সমন্বয়ক। এ ঘোষণা দিয়ে তারা লিখিত বার্তাও দেন।

বার্তায় বলা হয়, কোটা সংস্কার আন্দোলন ও তার পরিপ্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতিতে অনেকেই অপ্রত্যাশিতভাবে হতাহত হয়েছেন। এছাড়া রাষ্ট্রীয় স্থাপনায় অগ্নিসংযোগসহ বিভিন্ন সহিংস ঘটনা ঘটেছে। আমরা এসব অনাকাঙ্ক্ষিত ঘটনার তীব্র নিন্দা জানাই এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দ্রুত বিচারের দাবি জানাই।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *