শনি. সেপ্টে ২১, ২০২৪

আটকে পড়া পুলিশকে উদ্ধারে এলো হেলিকপ্টার

সকাল থেকেই মেরুল বাড্ডায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে পুলিশের সঙ্গে আন্দোলনরত শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। একপর্যায়ে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভেতরে ঢুকে যায় পুলিশ। এ সময় বাইরে অবস্থান নেন আন্দোলনকারীরা। পরে আটকে পড়া সেই পুলিশকে উদ্ধারে ছুটে আসে হেলিকপ্টার।

পুলিশের উদ্ধারের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। এতে দেখা গেছে, ইউনিভার্সিটির ভেতরে থাকা পুলিশের উদ্ধারে দুটি হেলিকপ্টার এসেছে। একটি হেলিকপ্টারে কয়েকজন পুলিশকে তুলে নিয়ে যেতে দেখা যায়।

এর আগে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার পর অবস্থান নেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। এরপর বেলা পৌনে ১১টার দিকে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। এ সময় মেরুল বাড্ডা এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। বেলা ১১টার দিকে পুলিশ কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভেতরে ঢুকে যায়। বাইরে আন্দোলনকারীরা অবস্থান নেন। সেখানে বেশ কয়েকটি দোকানপাট, স্থাপনায় ভাঙচুর চালানো হয়।

কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে থমথমে অবস্থা বিরাজ করছে গোটা রাজধানীতে। যাত্রাবাড়ী, শনির আখড়া এলাকায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে আছে বিক্ষোভকারীরা। এরই মধ্যে সমঝোতার কথা জানিয়েছেন আইনমন্ত্রী। তবে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সরকারের সঙ্গে আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করা হয়েছে।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *