শুক্র. সেপ্টে ২০, ২০২৪

বিদ্যানিকেতনের সভাপতির দায়িত্বে এডিসি নুরুন্নবী

নারায়ণগঞ্জ শহরের ভুইয়ারবাগে বিদ্যানিকেতন হাই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব নিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ নুরুন্নবী। বিদ্যানিকেতন ট্রাস্টের আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকের সুপারিশে বিভাগীয় কমিশনার মোঃ সাবিবুল ইসলাম এক আদেশে মোহাম্মদ নুরুন্নবীকে এ দায়িত্ব প্রদান করেন।

বিদ্যানিকেতন ট্রাস্টের সদস্য সচিব দেলোয়ার হোসেন চুন্নুু জানান ২০০৭ সালে বিদ্যানিকেতন হাই স্কুল বিদ্যানিকেতন ট্রাস্টের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা করা হয়। বর্তমানে ১৮০০ছাত্র-ছাত্রী পড়াশুনা করছে। তিনি জানান,ঢাকা বিভাগের শ্রেষ্ট ডিজিটাল স্কুলের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এডিসি(শিক্ষা ও আইসিটি)কে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব দেয়ার জন্য গত সেপ্টেম্বর ট্রাস্টের পক্ষ থেকে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনার কে অনুরোধ করা হয়। সে অনুযায়ী মোহাম্মদ নুরুন্নবীকে বিভাগীয় কমিশনার এক আদেশে এ দায়িত্ব প্রদান করেন।

বিদ্যানিকেতন ট্রাস্টের সদস্য মোয়াজ্জেম হোসেন সোহেল জানান,বিদ্যানিকেতন হাই স্কুল কে সুন্দর ভাবে পরিচালনা করার জন্য এডিসি মোহাম্মদ নুরুন্নবীকে ট্রাষ্টের মাধ্যমে সকল প্রকার সহযোগিতা করা হবে।তিনি জানান,স্কুলের শিক্ষক,ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা প্রদানের জন্য সরকার প্রশাসনিকভাবে যে সিদ্ধান্ত নিয়েছে আমরা এটাকে স্বাগত জানাচ্ছি।

জেলা প্রশাসক মাহমুদুল হক জানান, বিদ্যানিকেতন ট্রাস্টের চেয়ারম্যান কাশেম হুমায়ুনের আবেদনের প্রেক্ষিতে এবং বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম মহোদয়ের নির্দেশ ও অনুমোদন নিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ নুরুন্নবীকে বিদ্যানিকেতন হাই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব প্রদান করা হয়েছে।তিনি স্কুলটি সুন্দরভাবে পরিচালিত হবে এটাই প্রশাসনের প্রত্যাশা। তিনি জানান বিদ্যানিকেতন হাই স্কুল ট্রাস্ট পরিচালিত একটি প্রতিষ্ঠান। এটা নিয়ম অনুযায়ী পরিচালিত হবে।

দায়িত্বপ্রাপ্ত সভাপতি এডিসি নুরুন্নবী জানান ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্য ও শিক্ষকদের সাথে আলোচনা করা হচ্ছে। স্কুলটি যাতে সুন্দরভাবে পরিচালিত হয় সে বিষয়ে আমরা সতর্ক আছি।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *