রবি. সেপ্টে ২২, ২০২৪

গুলির সামনে বুক পেতে দিয়েছে শিক্ষার্থীরা- সরকার হুমায়ন কবির

টাইমস নারায়ণগঞ্জ: স্বৈরাচারী শেখ হাসিনার পেটুয়া বাহিনী দ্বারা গণ হত্যার স্বীকার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের রূহের মাগফিরাত ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৩ আগষ্ট) বিকালে জাকির খান মুক্তি পরিষদ এর আয়োজনে সদর উপজেলার ফতুল্লার কাশিপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড আর্দশ নগর এলাকায় অনুষ্ঠিত হয় এ মিলাদ ও দোয়া মাহফিল। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী ফোরামের সভাপতি সরকার হুমায়ন কবির।

মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে সরকার হুমায়ন কবির বলেন, আমি সব সময় জীবিত হর্সদের সাথে কথা বলি মৃত হর্সদের সাথে কথা বলি না। আমি আওয়ামী লীগের কোন জীবিত লোক দেখি না তারা তো মরে গেছে। তারা যে অন্যায় করেছে তারা যে অপরাধ করেছে তার ভয়াবহ পতনও হয়েছে। বাংলাদেশে এমন কোন নজির বিহীন গণহত্যা নাই আমি দেখিনি এবং আমার পূর্বপুরুষ দেখেছে বলে আমি জানিনা। ছাত্র-ছাত্রীদের যে গণহত্যা করেছেন আপনি শেখ হাসিনার হাতে রক্ত পদ্মা মেঘনা যমুনা পানি দিয়ে ধৌত করলেও রক্তের দাগ পরিষ্কার হবে না।

বাংলাদেশে দুজন ব্যক্তি ছিলেন যারা সৎ ভাবে রাজনীতি করেছেন একজন মাওলানা ভাসানী আরেকজন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। আদর্শের শক্তি হচ্ছে সবচেয়ে বড় শক্তি কলমের শক্তি হচ্ছে সবচেয়ে বড় শক্তি কিন্তু সবচেয়ে বড় শক্তি না। আপনারা দেখেছেন শিক্ষার্থীরা যেভাবে অস্ত্রের মুখে যুদ্ধ করেছিল তাদের হাতে কিন্তু কোন অস্ত্র ছিল না তারা কলম যোদ্ধা তারা কিন্তু সফল করেছে এ দেশকে স্বাধীন করেছে স্বাধীনতা এনে দিয়েছে আমাদেরকে। আমাদের বিএনপি যারা ছিল আমরা সমর্থন করেছি আমরা কিন্তু তাদের সাথে নামি নাই যুদ্ধ করতে।
আদর্শের সৈনিকরা হচ্ছে সবচেয়ে বড় আমাদের বিএনপির মধ্যেও অনেক শত্রু রয়েছে। গুলির আওয়াজ শুনলেই জুতা ফেলে দৌড়ে পালিয়ে যায় তারা চিন্তার বিষয় দেখেন গুলির সামনে বুক পেতে দিয়েছে শিক্ষার্থীরা আজ সেই গুলিকে পরাজিত করেই কিন্তু দেশকে স্বাধীন করেছে শিক্ষার্থীরা। আজকে আমরা এখানে সমবেত হয়েছি আপনারা অনেকে দাবি করছেন জাকির খানকে মুক্ত করার জন্য আপনাদের বলে দিতে চাই জাকির খান মুক্ত হবে কিন্তু আমাদের আদর্শের সৈনিক হিসেবে জাকির খান আবার পুনরায় ফিরে আসবে আমাদের মাঝে। আজ যারা জাকির খানের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি দুর্নীতি লুটপাট দখলদারিত্ব করছেন তাদের সাবধান করে দিতে চাই তারা কোন জাকির খানের লোক নয় আমাদের জাকির খান বলেছেন তে কাউকে কোন বিশৃঙ্খলা যেতে নিষেধ করেছেন আমরা তার নির্দেশেই শুনবো। যারা এসব দখলদারিত্ব ঘরে বেঁধে দিবেন আমরা এসে সেনাবাহিনীর কাছে তুলে দেব।
জাকির খানকে আমরা বের করে আনব আর আপনারা যদি সন্ত্রাসী করেন দখলদারিত্ব করেন সেই দোষ জাকির খানের উপরে আসবে সেটা আর হতে দেওয়া হবে না। আপনারা যদি চান জাকির খান আবার পুনরায় এসে নারায়ণগঞ্জের বিএনপি সহ সকল অঙ্গগসংঠন দলের নেতৃত্ব দিক ও শান্তিপূর্ণভাবে রাজনীতি করবেন কাজ এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে যাবেন না।

জাকি খান মুক্তি পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর জাতীয়তাবাদী দলের যুগ্ম আহবায়ক মো: মনির হোসেন খান, নারায়নগঞ্জ সদর থানা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক মো: লিংকন হোসেন খান, জেলা মৎসজীবি দলের সভাপতি এইচ এম হোসেন, নারায়ণগঞ্জ জেলা যুব দলের সাবেক সহ- সভাপতি পারভেজ মল্লিক, বিএনপি নেতা ফরিদ আহাম্মেদ, জাতীয়তাবাদী দল কাশিপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড এর সভাপতি আলাল মাদবর, বিশিষ্ট ব্যাবসায়ী ও সভাপতি আদর্শ নগর পঞ্চায়েত কমিটির হাজী মো: রিপন দপ্তরী সহ প্রমুখ।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *