শনি. সেপ্টে ২১, ২০২৪

ভেতরে অবস্থানকারী বোম এক্সপার্ট, অভিযানে সতর্ক আইন-শৃঙ্খলা বাহিনী

বাড়ির ভেতরে অভিযান পরিচালনা করছেন এন্ট্রি টেরিজম ইউনিট এর সদস্যরা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে একটি চার তলা বিশিষ্ট একটি ভাড়াটিয়া বাড়িতে অভিযানের প্রস্তুতি নিচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

গোয়েন্দা সূত্রে পাওয়া তথানুযায়ী, ভেতরে অবস্থানকারী সদস্য বোম এক্সপার্ট, তাই অভিযানের ব্যাপারে পুরোপুরি সতর্কতা অবলম্বন করছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
মঙ্গলবার (২ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে গোয়েন্দা অনুসন্ধানে পাওয়া তথ্যের ভিত্তিতে উপজেলার তারাবো পৌরসভার বরফা আরিয়াব এলাকায় ওই বাড়িটি ঘেরাও করে আইন-শৃঙ্খলা বাহিনীর একটি দল।

অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) সানোয়ার ইসলাম জানান, গত মাসের ৮ ও ৯ তারিখে আমরা নেত্রকোনায় অভিযান পরিচালনা করি। সেখান থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দেশব্যাপী আমাদের অনেকগুলো অভিযান পরিচালনা করা হয়। অভিযানের ভিত্তিতে গতকাল আমরা কক্সবাজার থেকে একজনকে গ্রেপ্তার করি। তার কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গতকাল থেকে আমাদের সদস্যরা রূপগঞ্জে কাজ করছিল। এখানে একাধিক সদস্য থাকতে পারে৷

তিনি আরো জানান, আজ সকাল ১০টায় আমরা এই বাড়িটিকে চিহ্নিত করি। এখন আমাদের পুরো বিল্ডিংয়ে কাজ চলছে। আমরা বাড়িটিতে কারা কারা আছে সে তথ্য যাচাই করছি। ওদের কাছে কিছু ম্যাটারিয়েলস থাকার কথা আমাদের কাছে থাকা তথ্য মোতাবেক। সে বোম সম্পর্কে এক্সপার্ট বলে আমরা জেনেছি। তাই আমরা সতর্ক ভাবে অভিযানটি পরিচালনা করছি।

স্থানীয় এলাকাবাসী জানান, গত আনুমানিক আট বছর আগে ব্রাহ্মণবাড়িয়া এলাকার জাকির হোসেন নামের এক সৌদি প্রবাসী এই চার তলা বিশিষ্ট বাড়ি নির্মাণ করে ভাড়া দেন। বিভিন্ন সময় বিভিন্ন অপরিচিত লোকজনের এই বাড়িতে আসা-যাওয়া রয়েছে বলেও জানান তারা।

নারায়ণগঞ্জ জেলার সহকারি পুলিশ সুপার (বি সার্কেল) হাবিবুর রহমান বলেন, বাড়িটিতে ও অভিযানের প্রস্তুতি চলছে। অভিযান পরিচালনা শেষে কি হয় জানাতে পারব।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *