শুক্র. সেপ্টে ২০, ২০২৪

লোকসভার এমপি ওয়াইসির বাসভবনে হামলা

সর্বভারতীয় মজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিনের (এআইএমআইএম) প্রধান ও হায়দরাবাদের সংসদ সদস্য আসাদউদ্দিন ওয়াইসির দিল্লির বাসভবনে হামলার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৭ জুন) রাতে ওয়াইসির বাসভবনে ভারত ও ইসরাইলি পতাকা সম্বলিত পোস্টার সাঁটিয়ে দেন দুর্বৃত্তরা। এ ছাড়া ভবনের ন্যামপ্লেট কালি দিয়ে ঢেকে দেয়া হয়।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে শেয়ার করেছেন ওয়াইসি। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এক্সে শেয়ার করা ভিডিও পোস্টে ওয়াইসি লেখেন, বৃহস্পতিবার কিছু ‘অজ্ঞাত দুর্বৃত্ত’ কালো কালি দিয়ে আমার বাড়িতে হামলা চালিয়েছে। আমার দিল্লির বাসভবনকে যে কতবার টার্গেট করা হয়েছে তা এখন আমি আর বলতে পারব না।

পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তিনি লেখেন, ‘আমি দিল্লি পুলিশের কর্মকর্তাদের জিজ্ঞাসা করতে চাই কীভাবে তাদের নাকের ডগায় এই সমস্ত ঘটছে। তারা এখন অসহায় হয়ে পড়েছে।’

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং লোকসভার স্পিকার ওম বিড়লাকে ট্যাগ করে ওয়াইসি আরও লেখেন, অমিত শাহ, এটা আপনার তত্ত্বাবধানে হচ্ছে। ওম বিড়লা, দয়া করে আমাদের বলুন এমপিদের নিরাপত্তা নিশ্চিত হবে কিনা।

যারা এই কাজ করেছে তাদের পাল্টা হুঁশিয়ারি দিয়ে ওয়াইসি বলেন, তার বাড়িকে লক্ষ্যবস্তু করা গুণ্ডাদের তিনি ভয় পান না। সাহস থাকলে দুষ্কৃতীকারীরা যেন তার মুখোমুখি হয়। কালি লাগিয়ে বা পাথর ছুড়ে কেউ যেন পালিয়ে না যায়। 
সম্প্রতি হায়দরাবাদের সংসদ সদস্য আসাদউদ্দিন ওয়াইসি লোকসভার সংসদ সদস্য হিসেবে শপথের শেষে ‘জয় ভীম’, ‘জয় তেলঙ্গানা’ বলার পরে ‘জয় ফিলিস্তিন’ বলে স্লোগান দেন। এই স্লোগান নিয়ে আপত্তি তোলেন বিজেপির সংসদ সদস্যরা। সেই সময়ে স্পিকারের দায়িত্বে থাকা রাধামোহন সিং জানান, ওই বক্তব্য নথিবদ্ধ করা হবে না।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *