বুধ. সেপ্টে ২৫, ২০২৪

রাস্তা বন্ধ করে মুক্তারপুরে গরুরহাট, জনদুর্ভোগ

রু‌বেল মাদবর, মুন্সীগঞ্জঃ
রাস্তা বন্ধ করে মুন্সীগঞ্জ সদরের মুক্তারপুরে গরুর হাট বসানোর অভিযোগ ওঠেছে। জনসাধারণের চলাচলের প্রধান সড়কের ওপর গরুরহাটের লোকজন বেঞ্চ বসিয়ে রাস্তা বন্ধ করে যানবাহনে চলাচকরত পথচারিদের অন্যপথে চলে যেতে বলছে। কেউ প্রতিবাদ করলে তাদের ওপরও আক্রমণ করার অভিযোগ ওঠেছে। পঞ্চসার ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফার লোকজন এই হাটের ইজারাদার।
গত কয়েকদিন ধরে ঢাকা-মুক্তারপুর-টংগিবাড়ী সড়কের মুক্তারপুর সড়কের পাশে অস্থায়ী গরুর হাটে ইজারাদারের লোকজন জনসাধারণের চলাচলে দুর্ভোগ সৃষ্টি করেছে।
রাস্তার মাধখানে বেঞ্চ-টোল বসিয়ে যানবাহনসহ পথচারিদের পথচলায় বাঁধা সৃষ্টি করছে। এতে করে জনসাধারণের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
এলাকাবাসী বলেন পঞ্চসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা মুক্তারপুর গরুর হাটের ইজারা নিয়েছেন আব্দুল মতিনের নামে।

এ ব্যাপারে গরুর হাটের ইজারাদার আব্দুল মতিন বলেন, তাদের চেয়ারম্যান গোলাম মোস্তফা জনবান্ধন। জনসাধারণ পথচলায় অসুবিধা হয় এমন কাজ করে না বলেও তিনি জানান।
এদিকে ছবির এ দৃশ্যটি আজ দুপুরে তোলা। রাস্তার ওপর চেয়ারম্যানের লোকজন বেঞ্চ-টোল বসিয়ে রাস্তা বন্ধ করে যানবাহনকে অন্যপথে চলে যেতে বলছেন।
এ ব্যাপারে সদর উপজেলা পরিষদের নাজির শফিকুর রহমান বলেছেন মুক্তারপুর গরুর হাটটি ৩৪ লাখ ৮৫ হাজার টাকায় ইজারা দেয়া হয়েছে।
এদিকে, গরুরহাটের জন্য বেঁধে দেয়া সীমসনার বাইরেও জোরপূর্বকভাবে আশপাশের জায়গা দখল করে চেয়ারম্যান গং গরুরহাট বসানোরও অভিযোগ আছে।
সদর উপজেলা নির্বাহী অফিসার আফিফা খান বলেন, রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করে এবং পথচারিদের চলাচলে বাঁধা সৃষ্টি করার অভিযোগ তিনি আগেও পেয়েছেন। সহকারী কমিশনারকে (এসিল্যান্ড) পাঠিয়ে ব্যবস্থা নেয়ার কথা জানান।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *