সোম. সেপ্টে ২৩, ২০২৪

আগামী এক দুই বছরের মধ্যে নারায়ণগঞ্জের চেহারা বদলে যাবে: শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আগামী এক দুই বছরের মধ্যে নারায়ণগঞ্জের চেহারা বদলে যাবে। ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডের কাজ এখনও চলছে। এটার সাথে সিদ্ধিরগঞ্জ আরেকটা রাস্তা গেছে, নাগিনা জোহা রাস্তা। ঢাকা নারায়ণগঞ্জ পুরাতন রাস্তা ১২০ ফুট চওড়া হবে। সেটা চাষাঢ়ায় এসে ইউলুপ হয়ে নাগিনা জোহা সড়কে গিয়ে যুক্ত হবে। আমি স্পষ্ট কথা বলি। দুটি পেশার লোক, যে রাজনীতি করে আর যে সাংবাদিকতা করে তাদের সত্য বলতে ও লিখতে হবে৷ এ দুটি সেক্টর না দাঁড়ালে দেশ চলে না।

মঙ্গলবার (৪ জুন) দুপুরে নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি বলেন, আজকের একটি নিউজ দেখে আমার মন খারাপ হয়ে গেল। গতকাল চট্টগ্রামের ঘটনা, চট্টগ্রামে মাদকাসক্ত ছেলের হাতে খুন হলেন মা। ছেলেটি তার মায়ের কাছে মাদকের জন্য টাকা চেয়েছে। টাকা না দেয়ায় মাকে এলেপাথাড়ি কুপিয়ে হত্যা করেছে। ঐশি নামের একটা মেয়ে তার বাবা পুলিশ অফিসার ছিল। ঘুমের মধ্যে রাতের বেলা সে তার বাবা ও মাকে জবাই করে দিয়েছিল।

এগুলো সামাল দেবে কে। আমি তোমাদের মধ্যে কাকে দেখবো। সেই ঐশিকে নাকি চট্টগ্রামের ওই ছেলেকে। সিদ্ধান্ত তোমাদের।

লেখাপড়া করছেন করুন। মানুষ হবেন তো, মানুষ হওয়া প্রয়োজন। শিক্ষিতরা মানুষের মত মানুষ হলে আজ ইজরায়েলিরা ফিলিস্তিনিদের গুলি করে মারত না। এ বছরের জন্য যদি পৃথিবীতে অস্ত্র উৎপাদন বন্ধ থাকে তাহলে কেউ না খেয়ে মরবে না।

তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর হত্যাকে মানতে পারিনি। সাতজন ছেলে হাত বাড়িয়েছিলাম জিয়ার দিকে। তার হাত ধরে ঝুলে পড়েছিলাম। প্রচন্ড মার খেয়েছি কিন্তু মজা পেয়েছি বেশি। জিয়াউর রহমানকে পতাকা নিয়ে ঢুকতে দেইনি। এই প্রিন্সিপালের রুমের সামনে আমাকে তিনজন পুলিশ সদস্য গুলি করেছিল। আমাদের একজন ছেলেকে পরীক্ষা দেয়া অবস্থায় গুলি করে হত্যা করা হয়েছিল।

আমি তোমাদের সাহায্য চাই। আমার বয়স হয়ে গেছে, আমি আর পারি না। অপরাধী যেই হোক না কেন। তোমাদের প্রতিবাদ করতে হবে।

তিনি বলেন, আগামী এক দুই বছরের মধ্যে নারায়ণগঞ্জের চেহারা বদলে যাবে। ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডের কাজ এখনও চলছে। এটার সাথে সিদ্ধিরগঞ্জ আরেকটা রাস্তা গেছে, নাগিনা জোহা রাস্তা। ঢাকা নারায়ণগঞ্জ পুরাতন রাস্তা ১২০ ফুট চওড়া হবে। সেটা চাষাঢ়ায় এসে ইউলুপ হয়ে নাগিনা জোহা সড়কে গিয়ে যুক্ত হবে। তিনটি মেট্রোরেলের লাইন এখানে আসবে। এখানে বিশ্ববিদ্যালয় হবে। নাসিম ওসমান পার্কের এদিকে করার আমার ইচ্ছা, অনেকে নিয়ে যেতে চায়। তবে এটা নিতে পারবে না।

শামীম ওসমান বলেন, বেশিরভাগ বড় কাজ করেছি। তবে শহরে সমস্যা হচ্ছে। চলাফেরা করা যাচ্ছে না। আমি আমার ছোট বোনকে (আইভি) বলেছি চাষাঢ়া থেকে এক নং রেলগেটে ট্রেন দরকার নেই। আমি চাই নারায়ণগঞ্জ ছোট্ট গোছানো সড়ক হোক। বিদেশে দেখলাম সড়কের ওপর দিয়ে ওয়াকওয়ে করে দেয়া হয়েছে। মানুষ ওপর দিয়ে হাঁটাচলা করছে। আমরা অনেক কাজ করেছি। এ কাজ কার জন্য করছি। মাদক খেয়ে মা বাবাকে মেরে ফেলে তার জন্য নাকি তোলারাম কলেজের মেধাবী ছাত্রদের জন্য।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *