শনি. সেপ্টে ২১, ২০২৪

চট্টগ্রামে ব্যাংক থেকে ১৫০ ভরি সোনা গায়েব: যা বলছে কর্তৃপক্ষ

চট্টগ্রামে ইসলামী ব্যাংক চকবাজার শাখার লকার থেকে ১৫০ ভরি স্বর্ণালঙ্কার গায়েব হয়েছে। এর আনুমানিক বাজার মূল্য দেড় কোটি টাকার বেশি। ব্যাংক কর্তৃপক্ষ এই ঘটনায় তাদের কোন সংশ্লিষ্টতা নেই দাবি করেছেন। 

পুলিশ জানায়, গত বুধবার ইসলামী ব্যাংক চকবাজার শাখায় রোকেয়া আক্তার বারী নামের এক নারী গিয়ে দেখেন, তাঁর জন্য বরাদ্দ করা লকারটি খোলা। সেখানে রাখা প্রায় ১৫০ ভরি স্বর্ণালঙ্কার নেই। ওই দিন তিনি স্থানীয় চকবাজার থানায় গিয়ে ঘটনাটি জানালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মামলা করার পরামর্শ দেন।

ভুক্তভোগী ওই নারী জানান, ব্যাংকের লকারে তাঁর প্রায় ১৬০ ভরি স্বর্ণালঙ্কার রাখা ছিল। তিনি মাঝে মাঝে ব্যাংকে গিয়ে লকারে রাখা স্বর্ণালঙ্কার যাচাই করে আসতেন। গত বুধবার তিনি ব্যাংকে গিয়ে দেখেন, তাঁর লকারটি খোলা অবস্থায় আছে, সেখানে একটি চাবি ঝুলছে। লকারে মাত্র ১০-১১ ভরি স্বর্ণালঙ্কার আছে।

ইসলামী ব্যাংকের চকবাজার শাখার ব্যবস্থাপক এস এম শফিকুল মওলা বলেন, ‘লকার সম্পূর্ণ গ্রাহকের নিয়ন্ত্রণে থাকে। রক্ষণাবেক্ষণ তিনিই করেন। এখানে ব্যাংকের কিছু করার সুযোগ নেই। তবুও বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’

চট্টগ্রামের চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ওয়ালী উদ্দিন আকবর  বলেন, ‘ব্যাংকের গ্রাহক এক নারীর মৌখিক অভিযোগ পেয়ে তাৎক্ষণিক টিম নিয়ে ব্যাংকে যাই। সেখানে লকার খোলা অবস্থায় এবং ভেতরে কিছু স্বর্ণালঙ্কার আমরা দেখতে পাই। গ্রাহকের অভিযোগ প্রায় ১৫০ ভরি স্বর্ণালঙ্কার গায়েব হয়েছে। এ বিষয়ে মামলা হলে আসলে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।’

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *