রবি. সেপ্টে ২২, ২০২৪

বিমানের টয়লেটে বোমা, মহিলা যাত্রীকে নিয়ে ডানায় বিমানবালা!

উড্ডয়নের ঠিক আগমুহূর্তে বিমানের টয়লেটে বোমা আছে বলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গে উড্ডয়ন বাতিল করে বিমান থেকে নামিয়ে নিয়ে আসা হয় সকল যাত্রীকে। তল্লাশি চালানো হয় বিমানটিতে। আর সেসময় একজন মহিলা যাত্রীকে নিয়ে ডানায় নেমে আসতে দেখা যায় বিমানবালাকে।

মঙ্গলবার (২৮ মে), ভারতের দিল্লি বিমানবন্দরে ইন্ডিগোর একটি ফ্লাইটে এ ঘটনা ঘটেছে। বোমা বিস্ফোরণের হুমকি সংবলিত একটি টিস্যু পাওয়া যায় বিমানের টয়লেটে। তাতে লেখা ছিল ৩০ মিনিটে বোমার বিস্ফোরণ হবে (বম্ব ব্লাস্ট @ ৩০ মিনিটস)।

এই ঘটনার ভিডিয়ো ইতোমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। হিন্দুস্তান টাইমসের রিপোর্ট অনুযায়ী, দিল্লি বিমানবন্দরে দিল্লি থেকে বারাণসীগামী একটি বিমানে বোমা রাখা আছে বলে হুমকি পাওয়া যায় একটি চিঠিতে। যাত্রীরা ইতোমধ্যে উঠে পড়েছিলেন বিমানটিতে। বিমানটি উড্ডয়নের ঠিক আগমুহূর্তে চিঠির মাধ্যমে দেওয়া সেই হুমকি সামনে আসে।

সঙ্গে সঙ্গে ফ্লাইট বাতিল করা হয় এবং বিমান থেকে সকল যাত্রীকে বের করে নিয়ে আসা হয়। উদ্ধারকাজ চলাকালীন এক বিমানকর্মী ও এক বৃদ্ধা যাত্রীকে বিমানের ডানা ধরে বেরিয়ে আসতে দেখা যায়। তবে বোমা বিস্ফোরণের হুমকি ভুয়া ছিল বলে মনে করছে কর্তৃপক্ষ।

ভাইরাল ফুটেজে দেখা যায়, পাইলট ইমার্জেন্সি স্লাইড ব্যবহার করে বিমান থেকে বেরিয়ে আসছেন। এরপরই একজন বয়স্ক মহিলা যাত্রী এবং একজন ইন্ডিগো বিমানসেবিকা ইমারজেন্সি গেট দিয়ে বিমানের ডানায় বেরিয়ে আসেন। দেখা যায়, বিমানসেবিকা সেই যাত্রীর হাত ধরে তাকে উইংয়ে হাঁটতে সহায়তা করছেন এবং তাকে অন্য একটি জরুরি স্লাইড দিয়ে বিমান থেকে নামিয়ে দেন।

রিপোর্ট অনুযায়ী, বিমানটিতে ছিলেন ১৭৬ জন যাত্রী। হুমকির চিঠিটি পাওয়ার পর সকল যাত্রীকেই বিমান থেকে নিচে নামিয়ে আনা হয়। নিরাপত্তারক্ষীরা এসে বিমানের ভিতরে তন্নতন্ন করে খোঁজেন। তবে সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি সেই বিমানে।

কয়েকঘণ্টা পর, সকাল ১১টা ১০ মিনিটে বিমানটি বারাণসীর উদ্দেশে রওনা করে।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *