মঙ্গল. সেপ্টে ২৪, ২০২৪

হোয়াইটওয়াশ এড়াতে বড় লক্ষ্যের সামনে বাংলাদেশ

প্রথম চার ম্যাচ হেরে সিরিজটা আগেই হাতছাড়া করে ফেলেছিল বাংলাদেশ নারী দল। বৃহস্পতিবার (৯ মে) হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে ভারতের বিপক্ষে মাঠে নেমেছে টাইগ্রেসরা। সম্মান বাঁচানোর লড়াইয়ে প্রথম ইনিংস শেষে ভারতকে ১৫৬ রানে আটকাতে পেরেছে নিগার সুলতানার দল।

ভারতের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়াতে পঞ্চম টি-টোয়েন্টিতে ১৫৭ রান করতে হবে বাংলাদেশকে। পুরনো ছবি

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি ভারত। পঞ্চম ওভারে দলীয় ২৫ রানে ওপেনার শেফালী ভার্মার উইকেট হারায় সফরকারীরা। দ্বিতীয় উইকেটে ঝোড়ো ব্যাটিং করেন স্মৃতি মান্ধানা এবং দয়ালন হেমলতা। ৩৩ রান করে নাহিদা আক্তারের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন স্মৃতি।  

নিজেদের ভুলেই এরপর বিপদে পড়ে বাংলাদেশ। স্মৃতি আউট হওয়ার পরের বলেই লং অফে ক্যাচ তুলে দিয়েছিলেন হেমালতা। সহজ ক্যাচ হাতছাড়া করেন ফারিহা তৃষ্ণা। পরে এই জুটিই ভুগিয়েছে বাংলাদেশকে। তৃতীয় উইকেটে ৪২ বলে ৬০ রান করেন হারমানপ্রীত কৌর এবং হেমালতা।

ভয়ঙ্কর হয়ে ওঠা কৌরকে ব্যক্তিগত ৩০ রানে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে আউট করেন নাহিদা। পরের ওভারের প্রথম বলে আউট হন ২ ছক্কা ও ২ চারে ৩৭ রান করা হেমালতা। এরপর রানের গতি একটু কমে। দুর্দান্ত বোলিং করেছেন রাবেয়া খান। ছয় নম্বরে নামা সজীবন সাজানাকে তিন বলের বেশি খেলতে দেননি এই স্পিনার।  

শেষদিকে দীপ্তি শর্মা এবং রিচা ঘোষ মিলে ৩২ রান যোগ করেন। রিচা ঘোষ অপরাজিত ছিলেন ২৮ রানে। দীপ্তির ব্যাট থেকে আসে ৫ রান। তাতে ১৫৬ রানে থামে ভারতের ইনিংস। 

বাংলাদেশের হয়ে ৪ ওভার বোলিং করে ২৭ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন নাহিদা আক্তার। সমান ওভার বোলিং করে ২৮ রানে ২ উইকেট নিয়েছেন রাবেয়া। একটি উইকেট নিয়েছেন সুলতানা খাতুন।   
 

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *