উদ্বোধনের দিন ভেঙ্গে পড়লো কাটের পোল


মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জ উদ্বোধনের দিনই ভেঙ্গে পড়েছে নবনির্মিত কাঠের পোল৷ এতে করে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে আটকে পড়েছে গ্রামে অর্ধ শতাধিক পরিবারের নারী,শিশু ও পুরুষরা। ঘটনাটি ঘটেছে জেলার টঙ্গিবাড়ি উপজেলার পাঁচগাও ইউনিয়নের চিত্রকড়া গ্রামে। সেখানে একটি সরু খালের উপরে নবনির্মিত কাঠের পোলটি ভেঙ্গে পড়ে।

স্থানীয়রা জানান, শনিবার বিকাল ৩ টার দিকে নবনির্মিত কাঠের পোলটি উদ্বোধন করতে আসেন উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী আব্দুল ওয়াহিদ ও পাঁচগাও ইউপি চেয়ারম্যান সুমন হালদার৷ এসময় তারা কাঠের পোলের উপরে উঠলে ভেঙ্গে পড়ে পোলটি। এতে করে গ্রামের মানুষের চলাচল বন্ধ হয়েগেছে। ফলে ঈদের সামনে চরম ভোগান্তিতে পড়েছে গ্রামের নারী,পুরুষ ও শিশুরা। তারা অভিযোগ করে বলেন সামনে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে তড়িঘড়ি করে নিম্নমানের কাঠ দিয়ে পোলটি নির্মান করায় ভেঙ্গে পড়েছে।

জিলন সৈয়াল বলেন,আমরা দির্ঘদিন যাবত বাঁশের সাকো দিয়ে যাতায়াতের করে আসছিলাম। সেই বাঁশের সাকোর পরিবর্তে কাঠের পোল নির্মান করেন উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী আব্দুল ওয়াহিদ ও পাঁচগাও ইউপি চেয়ারম্যান সুমন হালদার । কিন্তু পোলটি উদ্বোধনের দিনই ভেঙ্গে পড়েছে। এতে করে আমাদের গ্রামের অর্ধশতাধিক পরিবারের যাতায়াতের বন্ধ হয়েগেছে। এছাড়াও এই গ্রামের একটি আর্সেনিক মুক্ত কল রয়েছে পোলটির দক্ষির পাশে অবস্থিত এখন সেই পানি আনতেও পারছেনা কেউ।
স্থানীয় বৃদ্ধ মতি সৈয়াল বলেন, দুই নাম্বার কাঠ দিয়ে তৈরি করা হয়েছে কাঠের পোলটি ফলে একদিনেই ভেঙ্গে পড়েছে। এতে করে আমরা এখন বন্ধি হয়ে আছি৷ এখন কেউ যদি অসুস্থ হয় চিকিৎসা নিতে যেতে পারবোনা৷ এছাড়াও কেউ যদি মারা যায় আমাদের অবস্থাটা কি হবে সেটাই ভাবছি।
নির্বাচনি প্রতিশ্রুতি অনুযায়ী ব্যক্তিগত অর্থায়নে ৬০ থেকে ৭০ হাজার টাকা ব্যায়ের নির্মান হয় কাঠের পোলটি এমন কথা জানিয়ে পাঁচগাও ইউপি চেয়ারম্যান সুমন হালদার বলেন,এটা নিউজ করার মত কিছুনা। ভেঙ্গে পড়েছে ঠিক করে দিবো। তবে নিম্নমানের কাঠ ব্যবহার হয়েছে এমন অভিযোগ টি উড়িয়ে দিয়ে তিনি বলেন পোলটির নিচে খাম (পিলার) কম দেয়ায় পোলটি ভেঙ্গে পড়েছে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *