ছবি: সংগৃহীত

আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হলে ক্রিকেটারদের সুযোগ থাকে রিভিউ নেওয়ার। এই সুযোগে অনেকে আউট হয়েও বেঁচে যান, আবার অনেকের নট-আউটের সিদ্ধান্তেও আসে বদল। এবার সেই রিভিউ নিয়ে তুঘলকি কাণ্ড ঘটেছে।

শনিবার (৩০ মার্চ) সকাল ১০টায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনে মাঠে নামে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ম্যাচটিতে আগে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ৩১৪ রান করে লঙ্কানরা। এ দিন ৪৩ দশমিক ৫ ওভারে তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউর আবেদন করে বাংলাদেশ।

রিপ্লেতে দেখা যায়, ২৯ রানে ব্যাটিংয়ে থাকা কুশল মেন্ডিসের ব্যাটের মাঝখানে লাগার পরও নাজমুল হোসেন শান্ত রিভিউ নেন। রিভিউ নিতে উৎসাহ দিয়েছেন তাইজুলও।

দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশের পেস বোলিং কোচ আন্দ্রে অ্যাডামস বলেন, ‘বিষয়টি নিয়ে কথা হয়েছে। ওই বল ব্যাটের মাঝে লেগেছিল। সেটা বাজে রিভিউ ছিল। আমরা রিভিউ নেওয়ার দিক থেকে খুবই বাজে। এই দিক থেকে ভালো করতে হলে একটা উপায় বের করতে হবে। বিষয়টি অধিনায়ক ও উইকেটরক্ষকের দায়িত্ব। কিন্তু এখন পর্যন্ত ভালোভাবে আমরা এই সুযোগ নিতে পারছি না। আবেগ দিয়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

এদিকে শান্তর নেওয়া এমন রিভিউ সামাজিক মাধ্যমসহ বিভিন্ন জায়গায় ভাইরাল টপিকে পরিণত হয়েছে। দেশের বাইরেও চলছে হাস্যরস। বিষয়টি নিয়ে কলকাতা পুলিশ সামাজিক মাধ্যমে একটি পোস্টও দিয়েছে। সেখানে লোভনীয় লিঙ্কে ক্লিকের আগে ও পরের অবস্থান ব্যাখ্যা করার জন্য শান্তর রিভিউয়ের ছবি ব্যবহার করা হয়েছে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *