রবি. সেপ্টে ২২, ২০২৪

মুন্সীগঞ্জে সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহরের দাবিতে গণমাধ্যমকর্মীদের মানববন্ধন


মোঃ জাফর মিয়া,মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ
মুন্সীগঞ্জে সংবাদ প্রকাশ করায় সংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহরে দাবিতে গণমাধ্যমকর্মীরা মানববন্ধন করেছে ।
রবিবার সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ঘন্টা ব্যাপি জেলার সিরাজদিখান প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্সসূচি পালন করে। এতে দৈনিক লাখোকন্ঠ পত্রিকার সিরাজদিখান উপজেলা প্রতিনিধি মোঃ আরিফ হোসেন হারিছের বিরুদ্ধে দায়েনমরকৃত মিথ্যা মামলা প্রত্যারের দাবি জানান গণমাধ্যম কর্মীরা। এছাড়াও দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যম কর্মীদের বিভিন্ন মামলা দিয়ে হয়রানির প্রতিবাদ জানিয়ে মানববন্ধন কারীরা বলেন, অন্যয়ের অত্যাচার ও দূর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করলেই সাংবাদিকরা মামলা হামলার শিকার হচ্ছে। আমরা এসব অপশক্তির বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে সাংবাদিক মোঃ আরিফ হোসেন হারিছ সহ সকল সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানি মূলক সকল মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি ।
সিরাজদিখান প্রেসক্লাব সভাপতি মোঃ মোক্তার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আপন মাসুদের সঞ্চলনায় বক্তব্য রাখেন সিরাজদিখান প্রেসক্লাবে সাবেক সভাপতি ইমতিয়াজ উদ্দিন বাবুল,সাবেক সাধারণ সম্পাদক মোঃ শামসুজ্জামান পনির,জাবেদুর রহমান যুবায়ের,আমার সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি মোঃ জাফর মিয়া, চ্যানেল২৪ এর শুভ ঘোষ,বাংলাটিভির মোঃ রুবেল মাদবর, আনন্দ টিভির হামিদুর রহমান লিংকন,সাংবাদিক সালাউদ্দিন সালমান, আনিছুর রহমান নিলয় সহ জেলার বিভিন্ন উপজেলার ইলেকট্রনিক্স ও পিন্ট মিডিয়া গণমাধ্যম কর্মীরা।
উল্লেখ্য সিরাজদিখান-বালুচর প্রধান সড়কের সাথে সংযোগকৃত নতুন ভাষানচর ব্রীজ সংলগ্ন একটি ইটের রাস্তার মধ্যখানে পিলার স্থাপন করে যানবাহন চলাচল বন্ধ করে দেয় স্থানীয় মৃত আমির হোসেন হেনার ছেলে হাবিবুল্লাহ হেনা ও সাফায়েত উল্লা হেনা সহ কয়েক জন। পরে পিলার স্থাপনের বিষয়টি নিয়ে ঘটনাকে কেন্দ্র করে মীর বংশ ও বেপারী বংশের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটে। সেই সংঘর্ষে তথ্য তুলে ধরে সংবাদ প্রচার করলে সাংবাদিক মোঃ আরিফ হোসেন হারিছকে আসামি করে মীর বংশের মাকসুদা বেগম বাদি হয়ে মামলা দায়ের করে।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *