রবি. সেপ্টে ২২, ২০২৪

ডাকঘরের ভেতরে পোষ্ট মাষ্টারের ছেলের বিয়ে সমালোচনার ঝড়

নারায়ণগঞ্জের প্রধান ডাকঘরের ভিতরে বিয়ে হচ্ছে পোস্টমাস্টারের ছেলের

নারায়ণগঞ্জ শহরের কালীরবাজার এলাকায় অবস্থিত প্রধান ডাকঘরের কার্যালয়ের ভেতরে সহকারী পোষ্ট মাস্টারের ছেলের বিয়ে অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (২৫ মে) সরকারী ছুটির দিন উক্ত এ বিয়ের বৌভাত অনুষ্ঠিত হয়।

শনিবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, নারায়ণগঞ্জ প্রধান ডাকঘর কার্যালয়ে যেখানে সকল প্রকার অফিসিয়াল কাজকর্ম সহ আর্থিক লেনদেন সম্পন্ন হয়, ওই স্থানেই মঞ্চ করে বিয়ের আয়োজনসহ বাইরে প্যান্ডেল করে অতিথিদের জন্য সেখানে রান্নার করা হয়েছে। বৌ-ভাতের খাওয়া দাওয়া চলছে।

এ সময় পোষ্ট অফিসের কর্মচারীদের কাছে জানতে চাওয়া হলে তারা জানান, পোষ্ট মাস্টারের ছেলের বিয়ে হচ্ছে কার্যালয়ের ভেতরে। প্রশ্নের উত্তরে তারা বলেন, এটাই পোষ্ট মাস্টারের বাড়ি তো বিয়ে হলে সমস্যা কি?

এ ব্যাপারে নারায়ণগঞ্জ প্রধান ডাকঘরের সহকারী পোষ্ট মাস্টার (স্থানীয় ব্যবস্থাপনা) হিসেবে দায়িত্ব পালন করে অবসরে যাওয়া মনির হোসেন এর কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, আমি অনেক আগে এই পোষ্ট অফিসে ছিলাম। আমি এখন অবসর নিয়েছি। পোষ্ট অফিসের ভেতরে এমন বিয়ের আয়োজন কতটা আইনসিদ্ধ বা যৌক্তিক এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আইনসিদ্ধ বা কতটুকু যৌক্তিক সেটা আমার জানা নাই। তবে আমি শুনেছি তিনি কার্যালয়ের ভেতরে বিয়ের অনুষ্ঠান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে অনুমতি এনেছেন।

অপরদিকে শনিবার দুপুরেরর দিকে গণমাধ্যম কর্মীরা এ বিষয়ে জানতে নারায়ণগঞ্জ পধান ডাকঘরের ভেতরে প্রবেশ করতে চাইলে নিরাপত্তার দায়িত্বে থাকা ডাক বিভাগের কর্মচারীরা বাধা প্রদান করেন। পরবর্তীতে এ ব্যাপারে নারায়ণগঞ্জ প্রধান ডাকঘরের সহকারী পোষ্ট মাস্টার মোহাম্মদ শাহ আলম এর নিকট জানতে চাওয়া হলে তিনি জানান, কার্যালয়ের আমার ছেলের বিয়ে হচ্ছে। আমি উপর থেকে পারমিশন এনেছি। আমি এখানকার পোষ্ট মাস্টার এখানকার সব কিছু আমার দায়িত্বে চলে।
নিউজ লেখছেন তো লেখেনগা কিছু হবে না। উপরের পারমিশন আছে।

এদিকে যেস্থানে সর্বসাধারনের প্রবেশ নিষেধ সেখানে হচ্ছে বিয়ে। কতটুকু নিরাপদে আছে ডাক বিভাগের জরুরী ও গোপনীয় ঢকুমেন্ট তা নিয়ে উঠেছে প্রশ্ন।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *