শনি. সেপ্টে ২১, ২০২৪

হাজি উজির আলী স্কুলের শিক্ষার্থীদের ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়ে ডিসিকে স্মারকলিপি প্রদান

টাইমস নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বাংলাবাজার এলাকায় দেওভোগ হাজি উজির আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণসহ ৬ দফা দাবিতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের নিকট এ বিষয়ে একটি লিখিত স্মারকলিপি প্রদান করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (১৪ আগষ্ট) দুপুরে দেওভোগ হাজি উজির আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা নারায়ণগঞ্জ জেলা প্রশসক মো: মাহমুদুল হকিএর নিকট লিখিত স্মারকলিপি প্রদান করেন। এসময় উপস্থিত ছিলো অত্র বিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী।

লিখিত স্মারকলিপিতে দেওভোগ হাজি উজির আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা উল্লেখ করেন, শত বছর পুরনো ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আমাদের এই হাজী উজির আলী স্কুল। এতো প্রাচীনতম একটি বিদ্যালয়ের শিক্ষার মান অন্য সব শিক্ষা প্রতিষ্ঠান থেকে তুলনামূলক ভাবে উন্নতর হওয়ার কথা ছিল সেখানে প্রতিনিয়ত শিক্ষার মান কমছে এই প্রতিষ্ঠানে। দুর্নীতি গ্রস্থ প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের বহিষ্কার এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি বিলুপ্ত করতে হবে। তাছাড়া যেখানে প্রধান শিক্ষক পুরো স্কুলের অভিভাবক স্বরূপ সেখানে আমাদের বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কারনেই আজ স্কুলের এই ভগ্নদশা। স্কুলের ফান্ড আত্মসাৎ, অযোগ্য শিক্ষক নিয়োগ, স্কুলের মধ্যে বহিরাগতদের অপরাজনীতির প্রবেশ থেকে শুরু করে এমন কোন অপকর্ম বাকি রাখে নাই প্রধান শিক্ষক হুমায়ন কবির রতন ও তার মদদ পুষ্টরা। আমরা জেলার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের দিকে তাকালে দেখতে পাই পাশের হার ফি বছর বাড়ছে সেখানে আমাদের এই শতবর্ষী বিদ্যাপিঠের হার প্রত্যেক বছর কমছে। আমরা যখন স্কুলের এসব অনিয়মের বিরুদ্ধে কথা বলি এবং ছাত্রদের ৬ দফা দাবি পেশ করি তখন তারা আমাদের সন্ত্রাস ও ক্যাডার হিসেবে আখ্যায়তি করে। আমাদের প্রধান শিক্ষক প্রকাশ্যে এতদিন ক্ষমতাসীনের দলীয় রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলো এখন যখন উনার পদত্যাগের দাবি উঠছে তখন তিনি অন্য দলের ক্যাডারদের সাথে লিয়াজু করা শুরু করেছে এবং আন্দোলন কারীদের উপর নানা হয়রানি শুরু করছে। এখন আমাদের সবার প্রানের দাবি এই দূর্নীতিবাজদের বহিষ্কার করতে হবে এবং ভবিষ্যতে আন্দোলনকারীদের উপর কোন নিপীড়ন না নেমে আসে তার নিশ্চিত করতে হবে। সুতরাং এই দুর্নীতিগ্রস্থ প্রধানশিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের বহিষ্কার। আগামী ৪৮ ঘন্টার মধ্যে যদি কোন পদক্ষেপ গ্রহণ না করা হয় তাহলে আমরা সাধারণ শিক্ষার্থীরা অনশনের ডাক দিবো এবং পরবর্তীতে আমরা আরোও কঠোর কর্মসূচি গ্রহন করবো।

এ সময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: মাহমুদুল হক বলেন, আমরা এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করে আজকেই স্কুলে যাবে তদন্ত কমিটি এবং আগামী ৪৮ ঘন্টার মধ্যে কমিটি এ বিষয়ে আমার নিকট রিপোর্ট প্রদান করবে।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *