শনি. সেপ্টে ২১, ২০২৪

না:গঞ্জের বাসিন্দারা পাসপোর্ট করতে পারবেন যে ৩ জেলায়

কোটা আন্দোলনে সহিংসতায় ক্ষতিগ্রস্ত হয়েছে নারায়ণগঞ্জের স্থানীয় পাসপোর্ট অফিস। সেখানে থাকা প্রস্তুত সাড়ে ৬ হাজার রেডি পাসপোর্ট পুড়িয়ে দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত পাসপোর্ট অফিসে সাধারণ জনগণের সেবা পেতে বেশ দুভোগ পোহাতে হচ্ছে।

এরই মধ্যে জেলার পাসপোর্ট সেবা প্রত্যাশীদের জন্য বিকল্প ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হক। তিনি জানান, নারায়ণগঞ্জবাসীর পাসপোর্ট সেবা পেতে ৩ জেলার পাসপোর্ট অফিসে যোগাযোগ করতে হবে।

জেলা প্রশাসক মাহমুদুল হক লাইভ নারায়ণগঞ্জকে বলেন, সাড়ে ৬ হাজার রেডি পাসপোর্ট জ্বালিয়ে দেওয়া হয়েছে, এটা অনেক বড় লস হয়েছে। এই আঞ্চলিক পাসপোর্ট অফিস টা ঠিক কবে ভালোভাবে চালু করা যাবে এটি অনিশ্চিত। পাসপোর্ট অধিদপ্তর থেকে আমাদের কিছু নির্দেশনা পাঠানো হয়েছে। জেলার আওতায় থাকা পাসপোর্টগুলো অঞ্চলভেদে নরসিংদী পাসপোর্ট অফিস, কেরানীগঞ্জ পাসপোর্ট অফিস ও মুন্সিগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাঠানো হবে।

তিনি জানান, সোনারগাঁ, রূপগঞ্জ ও আড়াইহাজারের বাসিন্দাদের নরসিংদী পাসপোর্ট অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। নারায়ণগঞ্জ সদরের ও ফতুল্লার বাসিন্দাদের কেরানীগঞ্জ পাসপোর্ট অফিসে যেতে হবে। সিদ্ধিরগঞ্জ ও বন্দরবাসীর মুন্সিগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে যেতে হবে।

জেলা প্রশাসক বলেন, বিদেশে যাওয়ার জন্য মানুষ প্রতিনিয়ত পাসপোর্ট তৈরি করার চেষ্টা করছেন। প্রতিনিয়ত পাসপোর্ট নবায়ন করার ব্যবস্থা সরকার চালু করে দিয়েছে। এখন থেকে এই তিনটি জেলাতে নারায়ণগঞ্জের বাসিন্দারা পাসপোর্ট সেবা পাবেন।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *