শনি. সেপ্টে ২১, ২০২৪

শহরে সনাতনী সম্প্রদায়ের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সনাতনীদের উপর সংগঠিত হত্যা, নির্যাতন, মন্দির ভাঙচুর, অগ্নিসংযোগ ও বাড়ীঘরে লুটপাটের প্রতিবাদে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ, জেলা ও মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টানর ঐক্য পরিষদ এবং সর্বস্তরের সনাতনী সম্প্রদায়ের উদ্যোগে শহরে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার (১১ আগষ্ট ) বিকেল তিনটার দিকে নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শ্লোগানে শ্লোগানে চাষাড়া চত্বর ও  শহীদ মিনারের সামনে এসে জড়ো হতে থাকে। 

পরে বিকেল চারটার দিকে নারায়ণগঞ্জ শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি চাষাড়া চত্বর থেকে শুরু করে বিবি সড়ক দিয়ে কালীরবাজার মোড় হয়ে দুই নং রেলগেইট হয়ে ডিআইটি দিয়ে মন্ডলপাড়া ব্রীজ হয়ে নগর ভবনের সামনে দিয়ে নিতাইগঞ্জ হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চাষাড়া চত্বরে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। 

এসময়ে বিক্ষোভ মিছিল থেকে সনাতনীদের উপর সংঘঠিত হত্যা, নির্যাতন , মন্দির ভাঙচুর, অগ্নিসংযোগ ও বাড়ীঘরে লুটপাটের প্রতিবাদে শ্লোগান দেয়।

সমাবেশে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন বলেন, সরকার পরিবর্তনের পরে সারাদেশে সনাতনী সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, লুটপাট, অগ্নিসংযোগের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। নারায়ণগঞ্জেও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা লুটপাট হয়েছে। ফতুল্লার ভূইগড়ে মাখর সরকারের বাড়িতে রাতের অন্ধকাওে দুস্কৃতিকারীরা হামলা চালিয়ে স্বর্ণ-গয়না টাকা পয়সা লুটপাট করে বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে। ফতুল্লার কাশিপুরে অশোক সরকারের বাড়িতেও হামলার ঘটনা ঘটেছে। আজকে নয়ামাটিতে এক হিন্দু ব্যবসায়ীকে ছুড়িকাঘাতে হত্যা করা হয়েছে। আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই ‘ধর্ম যার যার রাষ্ট্র সবার’ এই শ্লোগানে ১৯৭১ সালে এদেশ স্বাধীন হয়েছিলো একটি অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে কিন্তু আজ শুধুমাত্র হিন্দু হওয়ার কারনে এই দেশে আমাদের উপর হামলা করা হবে তা কিন্তু আমরা মেনে নিবো না। আমরা নতুন সরকারের কাছে এসব ন্যাক্কারজনক ঘটনার সুষ্ঠ বিচার দাবি করছি।

তিনি আরো বলেন, চাষাঢ়ার গোপাল জিউর মন্দিরের দেবোত্তর সম্পত্তিতে এক সন্ত্রাসী এসে তালা দিয়ে গেছে। এমনকি উকিলপাড়ায় অবস্থিত আমার ব্যবসা প্রতিষ্ঠানেও তালা দেয়া হয়েছিলো। আমি বিষয়টি স্থানীয় বিএনপি নেতৃবৃন্দের নজরে আনলে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাধাওয়াত হোসেন খান, সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি ও মহানগর যুবদলের সদস্য সচিব সাহেদ আহমেদ আমার ব্যবসা প্রতিষ্ঠান থেকে তালা খুলে দেয়ার ব্যবস্থা করেন। এই সভা থেকে আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। পাশাপাশি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকলের আত্মার শান্তি কামনা করছি ও আহত সকলের দ্রুত আরোগ্য কামনা করছি। আমরা সকল ধর্ম বর্ণের মানুষ মিলেমিশে এই দেশে শান্তিতে বসবাস করতে চাই।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন ও জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টানর ঐক্য পরিষদের সভাপতি প্রদীপ কুমার দাস। উপস্থিত ছিলেন মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি বিষ্ণুপদ সাহা, সাধারণ সম্পাদক সুশিল দাস, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টানর ঐক্য পরিষদের সভাপতি লিটন চন্ত্র পাল, সাধারণ সম্পাদক নিমাই দে, খ্রিষ্টান সম্প্রদায়ের নেতা পিন্টু পলিক্যাপ পিউরিফিকেশন, রিচার্ড সৌরভ দেউরি, বৌদ্ধ সম্প্রদায়ের নেতা বিজন বড়ুয়াসহ কয়েক হাজার নেতাকর্মী।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *