রবি. সেপ্টে ২২, ২০২৪

২নং রেলগেইট এলাকায় ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপন মহড়া

অগ্নিনির্বাপন মহড়া দিচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি: টাইমস নারায়ণগঞ্জ।

টাইমস নারায়ণগঞ্জ: শিল্প নগরী এলাকা নারায়ণগঞ্জ। ঘনবসতি ও ব্যবসায়ী এলাকা হওয়ায় অগ্নিঝুকিটা অনেক বেশি তাই জনসচেতনা বাড়াতে ২নং রেলগেইট এলাকায় একটি বহুতল ভবনে অগ্নিনির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়েছে। মন্ডলপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এই মহড়ার আয়োজন করে।

শহরের আলমাছ টাওয়ারের বহুতল ভবনে শনিবার (১৩জুলাই) বেলা ১২টায় অগ্নিনির্বাপন মহড়া শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়। জানমালের ক্ষয়ক্ষতির পরিমান কিভাবে কমানো যায় এবং আগুন লাগলে কিভাবে জনগন তা মোকাবেলা করবে এ বিষয়ে আরো সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মহড়া অনুষ্ঠিত হয়েছে। 

মন্ডলপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. জালাল জানান, নারায়ণগঞ্জ ব্যবসায়িক এলাকা এখানে অনেক বহুতল ভবন রয়েছে অনেক সময়ে বহুতল ভবনে যদি কোথাও কোনো অগ্নিকাণ্ডের ঘটে তাহলে সেটি দ্রুত কিভাবে নেভানো যায়, তার জন্য মহড়ার ব্যবস্থা করা হয়েছে। জানমালের ক্ষয়ক্ষতির পরিমান কিভাবে কমানো যায় এবং এ বিষয়ে আরো সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মহড়া অনুষ্ঠিত হয়। 

তিনি জানান, মহড়ার বিষয়ে কেউ যদি আগ্রহ প্রকাশ করেন তাহলে আমাদের কাছ থেকে এ বিষয়ে সেবা (প্রশিক্ষণ) নিতে পারেন। আমরা তার ব্যবস্থা করবো। মহড়ায় আলমাস পয়েন্টের মালিকের ছেলে অপু, ভিবিন্ন ব্যবসায়ী, সাংবাদিক, পথচারীসহ কয়েক হাজার মানুষ অংশ নেন।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *