শনি. সেপ্টে ২১, ২০২৪

অবৈধ কমিটি নিয়ে জেলা শ্রমিক লীগের সংবাদ সম্মেলন

জাতীয় শ্রমিক লীগ নারায়ণগঞ্জ জেলা শাখার গঠনতন্ত্র বিরোধী অবৈধ কমিটি ঘোষনা এবং কেন্দ্রীয় শ্রমিক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বানিজ্যিক কমিটি গঠন করার প্রতিবাদে নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগের ব্যানারে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৯ জুলাই) বেলা ১২ টায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ন কবির বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬৯ সালের ১২ অক্টোবর জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন। কিন্তু জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক গঠনতন্ত্রের ১৩নং ধারা সম্পূর্ণ লঙ্ঘন করেন অবৈধভাবে একটি বাণিজ্যিক কমিটি অনুমোদন দেন। গঠনতন্ত্র অনুযায়ী ৭১ সদস্য বিশিষ্ট কমিটির কথা থাকলেও সেখানে ৩১ সদস্য বিশিষ্ট বানিজ্যিক কমিটি গঠন করা হয়েছে।
তিনি আরও বলেন, বিগত স্থানীয় পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে অবস্থানকারীদের বহিস্কার করার কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক জেলা কমিটি থেকে বহিস্কৃতদের এবং ইতিপূর্বে যারা কোনদিন শ্রমিক লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন না ও বিগত দিনে জাতীয় পার্টি ও বিএনপির সাথে জড়িত এমন ব্যক্তিদেরকে কমিটিতে স্থান দেওয়া হয়েছে।
এসময় নেতৃবৃন্দ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের গঠনতন্ত্র বিরোধী ও অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন সহ অবৈধ কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষনার জন্য মাননীয় প্রধানমন্ত্রী, আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপির দৃষ্টি আকর্ষন করেন। নইলে নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল সহ নানা কর্মসূচী দেয়ার ঘোষনা দেন।
এসময় আরো উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগ নারায়ণগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি স্বপন আহমেদ, ফিরোজ আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আক্তার হোসেন, সাংগঠনিক সম্পাদক ইকবাল আহমেদ, প্রচার সম্পাদক বিপ্লব আহমেদ, ত্রান বিষয়ক সম্পাদক সোহেল সরকার, মহিলা সম্পাদিকা সেলিনা মাহমুদ, নিলা আহমেদ, সদস্য মোস্তফা সহ অন্যান্য নেদৃবৃন্দ।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *